এখন পর্যন্ত এ খবরটি সর্বমোট দেখা হয়েছে 414 


চুয়াডাঙ্গায় মাদ্রাসাছাত্র আবির হুসাইনকে বলাৎকার ও মাথা কেটে হত্যার মামলায় মাদ্রাসার অধ্যক্ষ আবু হানিফকে গ্রেফতার দেখানো হয়েছে। শুক্রবার (২৬ জুলাই)বিকেলে তাকে গ্রেফতার দেখায় পুলিশ। ঘটনার দিন গত মঙ্গলবার থেকে ওই শিক্ষক পুলিশ হেফাজতে ছিলেন।

গত চার দিন টানা জিজ্ঞাসাবাদ শেষে শুক্রবার আনুষ্ঠানিকভাবে তাকে গ্রেফতার দেখানো হলো। বাকি চার শিক্ষককে হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদ অব্যাহত রেখেছে পুলিশ। শুক্রবার বিকেলে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশ সুপার মাহবুবুর রহমান।

তিনি বলেন, বলাৎকারের ঘটনা যাতে ফাঁস না হয় এজন্যই তাকে পরিকল্পিতভাবে গলাটিপে হত্যা করা হয়। হত্যার ঘটনাটি ভিন্ন খাতে প্রবাহিত করার জন্যই সুকৌশলে শরীর থেকে মাথা বিচ্ছিন্ন করা হয়। যাতে করে খুব সহজেই ঘটনাটি ‘ছেলেধরা’ গুজবে চালিয়ে দেওয়া যায়।

তিনি আরও বলেন, গত চার দিন ধরে আমরা চাঞ্চল্যকর এ মামলাটি নিয়ে খুব সর্তকতার সঙ্গে তদন্ত করেছি। কারণ মামলাটি খুবই স্পর্শকাতর।

আলমডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান মুন্সি জানান, মাদ্রাসার দ্বিতীয় শ্রেণির ওই ছাত্রকে বেশ কিছুদিন ধরে বলাৎকার করে আসছিল মাদ্রাসার অধ্যক্ষ আবু হানিফ। বিষয়টি ওই ছাত্র অন্যদের জানিয়ে দেওয়ার কথা বললে তাকে হত্যার পরিকল্পনা করেন তিনি। সে মোতাবেক মাদ্রাসার অদূরে একটি আম বাগানে নিয়ে ঠাণ্ডা মাথায় গলাটিপে খুন করা হয় আবির হুসাইনকে। এরপর হত্যার ঘটনাটি ধামাচাপা দিতে শরীর থেকে মাথাটি বিচ্ছিন্ন করে পাশের একটি পুকুরে ফেলে দেওয়া হয়।

আলোচিত এই মামলার তদন্তকারী কর্মকর্তা শেখ মাহবুবুর রহমান জানান, মাদ্রাসার অধ্যক্ষ আবু হানিফ জামায়াতের একজন সক্রিয় কর্মী। ২০১৩ সালে দামুড়হুদায় পুলিশের ওপর হামলা মামলার এজাহারনামীয় আসামি।

তিনি আরও জানান, সাম্প্রতিক সময়ে দেশে ছেলেধরা গুজব ভাসছে। মাদ্রাসার ওই ছাত্রকে হত্যার ঘটনার জন্য আবু হানিফ ঠিক এ সময়টিকেই বেছে নেন। ঠাণ্ডা মাথায় খুন করে গুম করা হয় মাথা। যাতে করে সারাদেশে গুজব ছড়িয়ে নিজেকে আড়াল রাখা যায়।

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার কয়রাডাঙ্গা গ্রামের নুরানী হাফিজিয়া মাদ্রাসার দ্বিতীয় শ্রেণির ছাত্র আবির হুসাইন মঙ্গলবার সন্ধ্যার পর নিখোঁজ হয়। পরদিন সকালে মাদ্রাসার অদূরে একটি আম বাগানের ভেতর থেকে তার মাথাবিহীন মরদেহ উদ্ধার করে পুলিশ। এরপর পরই গোটা এলাকায় সাম্প্রতিক ছেলেধরা আতঙ্ক ছড়িয়ে পড়ে। পুলিশ হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনে ঘটনার দিনই মাদ্রাসার অধ্যক্ষ মুফতি আবু হানিফসহ ৫ শিক্ষককে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করে।

এদিকে, হত্যাকাণ্ডের পর নিহত মাদ্রাসাছাত্রের নিখোঁজ মাথাটি উদ্ধারে তৎপর হয়ে ওঠে পুলিশ। ঘটনার দিন বুধবার দিনভর অভিযান চালিয়েও ব্যর্থ হয় পুলিশ। পরে পুলিশের এ অভিযানে যোগ দেয় ঢাকা থেকে র‌্যাবের ডগ স্কোয়াডের একটি স্পেশাল দল। অবশেষে বৃহস্পতিবার মাদ্রাসার অদূরে একটি পুকুর থেকে নিহত আবির হুসাইনের মাথাটি উদ্ধার করে ফায়ার সার্ভিসের একটি ডুবুরি দল।


মতামত জানান

Your email address will not be published. Required fields are marked *

RSS Bangla Tribune

  • স্বামীর ঝুলন্ত দেহের পাশে পড়ে ছিল স্ত্রীর লাশ  January 12, 2022
    সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার টানমেউহারী গ্রামে ঘরের দরজা ভেঙে স্বামী ও স্ত্রীর লাশেউদ্ধার করেছে পুলিশ। পুলিশ জানায় স্বামী বাচ্চু মিয়ার (৫৭) ঝুলন্ত দেহের পাশে পড়ে ছিল স্বাধীন আক্তারের লাশ।  স্থানীয়রা জানান, স্বামী ও স্ত্রীর মধ্যে বিভিন্ন বিষয় নিয়ে পারিবারিক কলহ চলছিল। স্বামী বাচ্চু মিয়া জুয়া খেলার অভ্যাস ছিল। গত রাতে খাবার খেয়ে স্বামী-স্ত্রী উভয়েই বসত ঘরে […]
  • বৃহস্পতিবার থেকে ১১ দফা বাস্তবায়ন  শুরু: স্বাস্থ্যমন্ত্রী January 12, 2022
    বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) থেকে করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে ১১ দফা বাস্তবায়নের কাজ শুরু হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। বুধবার (১২ জানুয়ারি) মহাখালির বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জন (বিসিপিএস) ভবনে অ্যাম্বুলেন্স ও ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে তিনি সাংবাদিকদের এ কথা বলেন। মন্ত্রী বলেন, ‘সারা বিশ্বজুড়েই করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন উদ্বেগ ছড়িয়েছে।... বিস্তারিত
  • ভ্রমণ ভিসায় এসে গার্মেন্টস ব্যবসার নামে প্রতারণা করছিল সাত বিদেশি January 12, 2022
    ভ্রমণ ভিসায় এসে গার্মেন্টস ব্যবসার আড়ালে বাংলাদেশিদের সহায়তায় দেশে বিভিন্ন লোকজনের সঙ্গে প্রতারণা করে আসছিল বিদেশিদের একটি চক্র। বাংলাদেশে এসে বিভিন্ন পরিচয়ে তারা অবস্থান করছিলো। কেউ পরিচয় দিতো গার্মেন্টস ব্যবসায় জড়িত, কেউ বা ফুটবল খেলোয়াড়। গ্রেফতার ৭ বিদেশির মধ্যে ছয়জনের ভিসার মেয়াদ উত্তীর্ণ হয়ে গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক স্থাপন করে বিদেশ থেকে পরবর্তী […]
  • চুরির মধ্যে খিচুড়ি রান্না, চোর গ্রেফতার January 12, 2022
    ভারতের আসামে এক বাড়িতে প্রবেশ করে গ্রেফতার হয়েছে এক চোর। ক্ষুধার্ত এই চোর চুরির মধ্যে খিচুড়ি রান্না শুরু করে। পরে তাকে গ্রেফতার করা হয়। মঙ্গলবার এক টুইট বার্তায় এই চোরের খবর জানিয়েছে আসাম পুলিশ। আসাম পুলিশ জানিয়েছে, গুয়াহাটি পুলিশ ওই চোরকে গ্রেফতার করে তাকে গরম খাবার দিয়েছে। দ্য হিন্দুর খবরে বলা হয়েছে, গুয়াহাটির হেঙ্গেরাবারি এলাকার […]
  • কো‌ভিড নিয়ন্ত্রণে লকডাউন সমাধান নয়: এফবিসিসিআই সভাপতি January 12, 2022
    কো‌ভিড নিয়ন্ত্রণে লকডাউন সমাধান নয় বলে মন্তব্য করেছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি মো. জসিম উদ্দিন। বুধবার (১২ জানুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) আয়োজিত মিট দ্য রিপোর্টার্স অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। এসময় উপস্থিত ছিলেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক […]
মাত্র পাওয়া: