এখন পর্যন্ত এ খবরটি সর্বমোট দেখা হয়েছে 65 


স্পোটর্স ডেস্কঃ ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব গোপন রাখার অভিযোগে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। তবে দোষ স্বীকার করার কারণে তার এক বছরের শাস্তি স্থগিত করেছে আইসিসি। ফলে তিনি এক বছর পরই আবার খেলতে পারবেন। অবশ্য এ ক্ষেত্রে আইসিসির দেওয়া নিয়ম-কানুন মেনে চলতে হবে সাকিবকে। এর মধ্যে আবারও অপরাধ করলে শাস্তি পেতে হবে তাকে।

এখন প্রশ্ন হলো, সাকিবকে ফিক্সিংয়ের প্রস্তাব দেওয়া কে এই জুয়াড়ি? জানা গেছে, সেই জুয়াড়ির নাম দীপক আগারওয়াল। তিনি ভারতীয় নাগরিক। তার আসল নাম বিক্রম আগারওয়াল। অন্যতম বিশ্বসেরা অলরাউন্ডারের নিষেধাজ্ঞার ঘোষণা আসার পর পরই লাইমলাইটে চলে আসেন তিনি।

আরও জানা গেছে, সাকিবের পরিচিত এক ব্যক্তির কাছ থেকে ক্রিকেটারের মোবাইল ফোন নম্বরটি পান দীপক আগারওয়াল। এরপর হোয়াটসঅ্যাপে বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়কের সঙ্গে যোগাযোগ করতেন এ জুয়াড়ি।

আইসিসির দুর্নীতি দমন ইউনিটের (আকসু) তদন্ত রিপোর্টে বলা হয়েছে, মোট তিনবার সাকিবকে ফিক্সিংয়ের প্রস্তাব দেন আগারওয়াল। তবে তার সব প্রস্তাবই প্রত্যাখ্যান করেন অন্যতম ওয়ার্ল্ড নাম্বার ওয়ান অলরাউন্ডার। তবে সেসব তথ্য আকসু কিংবা দেশের ক্রিকেট বোর্ডকে (বিসিবি) জানাননি সাকিব।

ফিক্সিংয়ে জড়িত থাকার কারণে আগারওয়াল এরই মধ্যে বেশ কয়েকবার গ্রেপ্তার হয়েছেন। বিশ্বব্যাপী তুমুল জনপ্রিয় ফ্র্যাঞ্জাইজিভিত্তিক ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএলে) ম্যাচ পাতানোর অভিযোগে বেশ কয়েকবার কারাগারেও গেছেন তিনি।

ওই রিপোর্টে আরও বলা হয়েছে, আইসিসির চিহ্নিত জুয়াড়ি আগারওয়াল। কাউন্সিলের কালো তালিকায় ওপরের দিকে আছে তার নাম। এ মুহূর্তে মোস্ট ওয়ান্ডেট তিনি।

জানা গেছে, আগারওয়াল মূলত একজন হোটেল ব্যবসায়ী। চেন্নাই শহরে দুটি হোটেল আছে তার। ১২৯ কক্ষের ব্যবসায়িক হোটেল ফরচুন সিলেক্ট পামস এবং পাঁচ তারকা হোটেল র‌্যাডিসন ব্লুর মালিক তিনি। ভিভিএ হোটেল প্রাইভেট লিমিটেডের প্রধান ও আইটিসি হোটেল গ্রুপের সদস্য এ জুয়াড়ি।

দেশটির পুলিশ জানিয়েছে, রিয়েল এস্টেট ব্যবসার মাধ্যমে হোটেল ব্যবসায় পা রাখেন আগারওয়াল। এতে চটজলদি তার ভাগ্য বদলে যায়। রাতারাতি কোটিপতি বনে যান তিনি। এরপরই জুয়াড়ি চক্রে জড়িয়ে পড়েন। বুকি হয়ে অনেক সময় ভিক্টর পরিচয়েও বিভিন্ন খেলোয়াড়, কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগ করেন আগারওয়াল।


মতামত জানান

Your email address will not be published. Required fields are marked *

RSS Bangla Tribune

  • করোনায় কতজন নেতাকর্মী আক্রান্ত ও মারা গেছেন, জানে না কোনও দল July 5, 2020
    দেশের অধিকাংশ রাজনৈতিক দলের কাছে নিজেদের কতজন নেতাকর্মী করোনাভাইরাসে আক্রান্ত ও কতজন মারা গেছেন, সেই সঠিক পরিসংখ্যান নেই। ১০টি রাজনৈতিক দলের সঙ্গে বাংলা ট্রিবিউনের পক্ষ থেকে যোগাযোগ করা হলে মাত্র একটি দল সঠিক পরিসংখ্যান জানাতে পেরেছে। বাকি ৯টি দলের মধ্যে কেউ বলেছে, জেলা পর্যায়ের নেতাদের তালিকা তৈরি করতে নির্দেশ দেওয়া হয়েছে। আবার কেউ বলছে, কোভিড-১৯ রোগের প্রাদুর্ভাব […]
  • এখনও গরু কিনতে আসেনি মহাজন, চিন্তায় খামারিরা July 5, 2020
    কোরবানির ঈদকে সামনে রেখে এবার নীলফামারীর ছয় উপজেলায় ৫৯ হাজার গবাদি পশু প্রস্তত করা হয়েছে। করোনার কারণে এখনও মহাজনরা গরু-ছাগল কিনতে খামারিদের কাছে আসেনি। হাটও শুরু হয়নি। ফলে ভালো দাম তো দূরের কথা পশু বিক্রি নিয়ে চিন্তায় আছেন খামারিরা। জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মোনাক্কা আলী জানান, গত বছর কোরবানির জন্য প্রস্তুত করা হয়েছিল ৫৮ […]
  • উপকারী পাকা আম July 5, 2020
    সুস্বাদু মিষ্টি এই ফলটি সব বয়সের মানুষের কাছেই প্রিয়। বাজার এখন পাকা আমে ভরপুর। খেতে সুস্বাদু এই ফলটির পুষ্টিগুণও অসাধারণ। পাকা আমে রয়েছে আয়রন, ফাইবার, পটাসিয়াম, ভিটামিন সি। এগুলো শরীরের সুস্থতায় অপরিহার্য। বিস্তারিত
  • তিন বছর পর কুবিতে কোষাধ্যক্ষ নিয়োগ July 5, 2020
    তিন বছর শূন্য থাকার পর কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) কোষাধ্যক্ষ পদে নিয়োগ দেওয়া হলো।বিশ্ববিদ্যালয়টির ট্রেজারার হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান। ২০১৭ সালের ২৪ এপ্রিল তৎকালীন কোষাধ্যক্ষ কুণ্ডু গোপী দাসের মেয়াদ শেষ হওয়ার পর থেকে খালি ছিল এই গুরুত্বপূর্ণ পদটি। বিস্তারিত
  • তর্কের জেরে তাবলিগকর্মীকে হত্যার অভিযোগ July 5, 2020
    ফরিদপুর শহরে ছুরিকাঘাতে এক তাবলিগ জামাতকর্মীর মৃত্যু হয়েছে। পরিবারের অভিযোগ কয়েকজন যুবকের সঙ্গে তর্কের জেরে তারা এই ঘটনা ঘটিয়েছে। হত্যাকাণ্ডে জড়িত দুই জনকে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয়রা। শনিবার (৪ জুলাই) রাত সাড়ে ৮টার শহরের চকবাজার এলাকায় এই ঘটনা ঘটে। নিহত মিজানুর রহমান বাচ্চু (৪৮) শহরের পূর্ব খাবাসপুর মহল্লার লঞ্চঘাটা এলাকার রমজান আলী খানের ছেলে। স্থানীয়রা জানায়, […]
মাত্র পাওয়া: